Header Ads

PARACETAMOL GROUP


                                                                     



                                                                         নাপা

সংক্ষিপ্ত বিবরণঃ-
Napa Suppository জ্বরমাথা ব্যাথা, দন্তশূল, কানের ব্যথাসংযোগে ব্যথাসময়কাল ব্যথাঠান্ডাফ্লু এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়। Napa Suppository নিম্নলিখিত সক্রিয় উপাদান রয়েছে: Paracetamol। suppository ফর্ম পাওয়া যায়।
Napa Suppository ব্যবহারসমূহ, কম্পোজিশন, ডোজ, পার্শ্ব প্রতিক্রিয়া ও পর্যালোচনা এর সাথে সম্পর্কিত বিস্তারিত তথ্য নীচে তালিকাভুক্ত করা হলো:
চিকিৎসায় ব্যবহৃত Napa Suppository নিম্নলিখিত রোগের উপসর্গ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করে:
আরও জানুন: ব্যবহার

পার্শ্ব প্রতিক্রিয়া

নিম্নলিখিত Napa Suppository এর কম্পোজিশনের ফলে সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়ার একটি তালিকা। এটি একটি সম্পূর্ণ তালিকা নয়। এই পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে কিন্তু সবসময় না। কিছু পার্শ্ব প্রতিক্রিয়া মারাত্মক হতে পারে কিন্তু বিরল। নিম্নলিখিত পার্শ্ব প্রতিক্রিয়া হলে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন, বিশেষ করে যদি না যায়।.
আপনি যদি উপরে তালিকার বাইরে কোন পার্শ্ব প্রতিক্রিয়া লক্ষ্য করেন তাহলে আপনার ডাক্তারের সাথে যোগাযোগ করুন। এছাড়াও আপনি আপনার স্থানীয় খাদ্য ও ড্রাগ প্রশাসন কর্তৃপক্ষকে পার্শ্বপ্রতিক্রিয়া ঘটনার কথা রিপোর্ট করতে পারেন।

নিরাপত্তা

এই ড্রাগ ব্যবহারের আগে, আপনার ডাক্তার কে আপনার বর্তমান ঔষধের তালিকার সম্পর্কে বলুন (যেমন ভিটামিন, ভেষজ ঔষধ ইত্যাদি), এলার্জি, বিদ্যমান রোগ, এবং বর্তমান স্বাস্থ্য অবস্থার (যেমন গর্ভাবস্থা, আসন্ন সার্জারি ইত্যাদি)। কিছু স্বাস্থ্য অবস্থার জন্য আপনার বেশি পার্শ্বপ্রতিক্রিয়ার হতে পারে। ডাক্তারের নির্দেশ মেনে চলুন বা পণ্যের উপর মুদ্রিত নির্দেশ অনুসরণ করুন। ডোজ আপনার অবস্থার উপর ভিত্তি করে হয়। আপনার ডাক্তার কে বলুন আপনার অবস্থার উন্নতি হচ্ছে না অবনতি হচ্ছে। গুরুত্বপূর্ণ কাউন্সেলিং পয়েন্ট নীচে তালিকাভুক্ত করা হয়ছে।

যদি আপনি একই সময়ে অন্যান্য ওষুধ নেন Napa Suppository এর প্রভাব পরিবর্তন হতে পারে। পার্শ্ব প্রতিক্রিয়ার ঝুঁকি বাড়াতে পারে বা সঠিকভাবে কাজ না করতে পারে। আপনার ব্যবহার করা সব ওষুধ, ভিটামিন, এবং ভেষজ ওষুধের সম্বন্ধে আপনার ডাক্তার কে বলুন যাতে আপনি ডাক্তার আপনাকে ওষুধের ঠিক প্রতিক্রিয়া সাহায্য করতে পারে। Napa Suppository নিম্নলিখিত ওষুধ ও পণ্য সাথে প্রতিক্রিয়া করতে পারে:
  • Alcohol
  • Interfere with certain laboratory tests
  • Juxtapid mipomersen
  • Ketoconazole
  • Leflunomide
  • Prilocaine
  • Teriflunomide
আরও জানুন: কথাবার্তা

Napa Suppository এর অধি সংবেদনশীলতা একটি প্রতিলক্ষণ। এছাড়া, Napa Suppository যদি আপনার নিম্নলিখিত অবস্থা থাকে নেওয়া উচিত নয়:
আরও জানুন: প্রতিলক্ষণ

রচনা এবং সক্রিয় উপাদানগুলি

Napa Suppository নিম্নলিখিত সক্রিয় উপাদান দিয়ে গঠিত (সল্ট)
অনুগ্রহ করে লক্ষ্য করুন যে, এই ওষুধ প্রতিটি সক্রিয় উপাদানের বিভিন্ন শক্তিতে পাওয়া যায়।

প্যাকেজ এবং ক্ষমতা

এই তথ্যের জন্য আপনার চিকিৎসক অথবা ফার্মাসিস্টের সাথে আলচনা করুন বা পণ্যের প্যাকেজ দেখুন।

প্রায়শই জিজ্ঞাসা করা প্রশ্নাবলী

  • Napa Suppository জ্বর এবং মাথা ব্যাথা এর জন্য ব্যবহার করা যেতে পারে?
    হ্যাঁ, জ্বর এবং মাথা ব্যাথা Napa Suppository এর সবচেয়ে সাধারণ ব্যবহারসমূহ। অনুগ্রহ করে আপনার ডাক্তারের সঙ্গে প্রথমে পরামর্শ না করে Napa Suppository এর জ্বর এবং মাথা ব্যাথা ব্যবহার করবেন না। Napa Suppository এর অন্য রোগীদের জন্য সাধারণ ব্যবহার সম্বন্ধে জানতে এখানে ক্লিক করুন এবং জরিপ ফলাফল দেখুন
  • আমার অবস্থার উন্নতি দেখতে Napa Suppository কতদিন ব্যবহার করতে হবে।
    TabletWise.com ওয়েবসাইট ব্যবহারকারীরা অবস্থা উন্নতি সবচেয়ে প্রচলিত সময় > 3 মাস এবং 3 মাস রিপোর্ট করেছেন। এতে আপনার অনুভুতি বা কিভাবে আপনার এই ওষুধ ব্যবহার করা উচিত প্রতিফলিত নাও হতে পারে। প্রয়োজন আপনার ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন Napa Suppository কতদিন আপনি খাবেন তা জানতে। Napa Suppository কার্যকারিতার সম্বন্ধে অন্য রোগীদের রিপোর্ট জানতে এখানে ক্লিক করুন এবং জরিপ ফলাফল দেখুন
  • কত ঘন ঘন Napa Suppository ব্যবহার করার প্রয়োজন?
    TabletWise.com ওয়েবসাইট ব্যবহারকারীরা Napa Suppository সাধারণ ভাবে অন্যান্য এবং 3 দিনে একবার নেন রিপোর্ট করেছেন। Napa Suppository ব্যবহার সম্বন্ধে আপনার ডাক্তারের পরামর্শ অনুসরণ করুন। অন্যান্য রোগীদের Napa Suppository কখন ব্যবহার করে জানতে এখানে ক্লিক করুন এবং জরিপ ফলাফল দেখুন
  • আমি খাদ্য আগে বা খাদ্য পরে এই পণ্য খালি পেট ব্যবহার করা উচিত?
    TabletWise.com ওয়েবসাইট ব্যবহারকারীরা সবচেয়ে বেশি Napa Suppository খাবার পর ব্যবহার করেন। যাইহোক, এই কিভাবে ঔষধ না নেওয়া যেতে পারে। কিভাবে এই ওষুধ খাওয়া উচিত তার জন্য আপনার ডাক্তারের পরামর্শ অনুসরণ করুন। অন্যান্য রোগীদের Napa Suppository ব্যবহারের সময় জানতে এখানে ক্লিক করুন এবং জরিপ ফলাফল দেখুন
  • এই পণ্য ব্যবহার করার সময় ভারী যন্ত্রপাতি ড্রাইভ বা পরিচালনা নিরাপদ?
    Napa Suppository ঔষধ খাওয়ার পর তন্দ্রা অনুভব, মাথা ঘোরা, হাইপোটেনশন বা মাথা ব্যাথার মত পার্শ্ব-প্রতিক্রিয়া অনুভব তাহলে গাড়ী চালনা বা ভারী যন্ত্রপাতি চালানো নিরাপদ নয়। যদি ঔষধ খাওয়ার পর তন্দ্রাভাব, মাথা ঘোরা বা রক্তচাপ কমে যায় এই ঔষধ খাওয়া উচিত নয়। ফার্মাসিস্ট এছাড়াও ওষুধের সাথে মদ পান না করতে বলে কারণ তন্দ্রাভাব পার্শ্ব-প্রতিক্রিয়া তীব্র হয় যায়। যখন Napa Suppository ব্যবহার করবেন আপনার শরীরের উপর প্রভাবের দিকে লক্ষ্য রাখুন। সর্বদা আপনার শরীর ও স্বাস্থ্যের অবস্থার জন্য সুনির্দিষ্ট সুপারিশ জন্য আপনার ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন।
  • এই ঔষধ বা পণ্য আসক্তি বা অভ্যাস হওয়ার মত?
    বেশির ভাগ ওষুধ আসক্তি বা অপব্যবহারের সম্ভাবনা থাকে না। সাধারণত, সরকার যে ওষুধে আসক্তি হতে পারে সেগুলি নিয়ন্ত্রন করে। উদাহরণ ভারতে শিডিউল এইচ অথবা এক্স ও যুক্তরাষ্ট্রে শিডিউল II- ভী। পণ্যের প্যাকেজ দেখে নিশ্চিত করুন যে ওষুধ বিশেষ শ্রেণীবদ্ধকরণ অন্তর্গত কি না। সর্বশেষে, নিজে নিজেকে ওষুধ দেবেন না ডাক্তারের পরামর্শ ছাড়া, ওষুধের উপর আপনার শরীরের নির্ভরতা বৃদ্ধি করবেন না।
  • আমি কি এই পণ্যটি অবিলম্বে ব্যবহার বন্ধ করতে পারি নাকি আমাকে ধীরে ধীরে ব্যবহার বন্ধ করতে হবে?
    কিছু ওষুধ ধীরে ধীরে বন্ধ করার প্রয়োজন রিবাউন্ড প্রভাবের পরই বন্ধ করা যাবে না। আপনার শরীর, স্বাস্থ্য এবং অন্যান্য ঔষধ যা আপনি ব্যবহার করছেন তা নিয়ে আপনার ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন।

Napa Suppository এর অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য

একটি ডোজ না নেওয়া

আপনি কোন ডোজ না নিয়ে থাকলে, লক্ষ্য করার সাথেই নিয়ে নিন। পরবর্তী ডোজের সময় কাছাকাছি হলে আগের ডোজ ছেড়ে দিয়ে পরবর্তী ডোজ সঠিক সময় নিন। না নেওয়া ডোজের ক্ষতিপূরণ করতে অতিরিক্ত ডোজ নেবেন না। আপনি নিয়মিত ডোজ নিতে ভুলে গেলে, এলার্ম সেট করুন বা পরিবারের সদস্যদের বলুন আপনাকে স্মরণ করিয় দিতে। আপনার ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন মিস করা ওসুধের জন্য একটি নতুন সময়সূচি পরিবর্তন করতে।

Napa Suppository এর ওভারডোজ

  • নির্ধারিত ডোজের বেশি নেবেন না। বেশি ঔষধ নিলে আপনার উপসর্গের উন্নতি হবে না; বরং তারা থেকে বিষক্রিয়া বা গুরুতর পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার যদি সন্দেহ হয় আপনি বা অন্য কেউ Napa Suppository বেশি মাত্রায় নিয়েছেন দয়া করে নিকটস্থ হাসপাতালে বা নার্সিং হোমের জরুরি বিভাগে যান।
  • আপনার ওষুধ অন্য কারুর একই রোগ থাকলেও তাকে দেবেন না। মাত্রাতিরিক্ত হয়ে যেতে পারে।.
  • আরও তথ্যের জন্য আপনার চিকিৎসক অথবা ফার্মাসিস্ট এর সঙ্গে পরামর্শ করুন বা পণ্যের প্যাকেজ দেখুন।

Napa Suppository রাখা

  • কিছু ওষুধ কক্ষ তাপমাত্রায় সরাসরি আলো এবং তাপ থেকে দুরে রেখে সংরক্ষণ করুন। ওষুধ বরফে পরিণত করবেন না যদি না প্যাকেজে নির্দেশ দেওয়া থাকে। ওষুধ শিশু ও পোষা প্রাণী থেকে দূরে রাখুন।
  • ঔষধ টয়লেটে ফ্লাশ করবেন না বা ড্রেনে ঢালবেন না যদি না তা করতে বলা হয়। এই পদ্ধতিতে প্রত্যাখ্যাত ঔষধ পরিবেশ সংক্রমণ ছড়াতে পারে। কিভাবে নিরাপদে Napa Suppository বাতিল করতে হবে তার উপর আরো বিস্তারিত জানার জন্য আপনার ফার্মাসিস্ট বা ডাক্তারের সঙ্গে পরামর্শ করুম অনুগ্রহ করে।

মেয়াদোত্তীর্ণ Napa Suppository

  • মেয়াদ শেষ হয়ে গেছে Napa Suppository এর একটি ডোজেও খারাপ প্রভাব হতে পারে। তবে সঠিক পরামর্শের জন্য আপনার প্রাথমিক স্বাস্থ্য বিশেষজ্ঞ অথবা ফার্মাসিস্টের সাথে আলোচনা করুন যদি আপনি অসুস্থ অনুভব করেন। মেয়াদউত্তীর্ণ ড্রাগ আপনার রোগ চিকিৎসায় অকার্যকর হতে পারে। নিরাপদ থাকার জন্য মেয়াদোত্তীর্ণ ওসুধ নেওয়া উচিত নয়। দীর্ঘস্থায়ী অসুস্থতা যাতে একটানা ওসুধের প্রয়োজন যেমন হার্ট অসুস্থতা, খিঁচুনি, এবং এলার্জির ক্ষেএে আপনার প্রাথমিক স্বাস্থ্য বিশেষজ্ঞ অথবা ফার্মাসিস্টের সাথে আলোচনা করুন ঔষধের তাজা সরবরাহ বযায় রাখতে।

ডোজ তথ্য

আপনার চিকিৎসক অথবা ফার্মাসিস্টের পরামর্শ নিন বা পণ্যের প্যাকেজ দেখুন

APA Style Citation

  • Napa Suppository in Bangla - ব্যবহার, পার্শ্ব প্রতিক্রিয়া, পর্যালোচনা, কম্পোজিশন, প্রতিক্রিয়া, সতর্কতা, পরিপূরক, এবং ডোজ - Beximco Pharma - TabletWise. (n.d.). Retrieved December 19, 2019, from https://www.tabletwise.com/bangladesh-bn/napa-suppository

MLA Style Citation

  • "Napa Suppository in Bangla - ব্যবহার, পার্শ্ব প্রতিক্রিয়া, পর্যালোচনা, কম্পোজিশন, প্রতিক্রিয়া, সতর্কতা, পরিপূরক, এবং ডোজ - Beximco Pharma - TabletWise" Tabletwise.com. N.p., n.d. Web. 19 Dec. 2019.

Chicago Style Citation

  • "Napa Suppository in Bangla - ব্যবহার, পার্শ্ব প্রতিক্রিয়া, পর্যালোচনা, কম্পোজিশন, প্রতিক্রিয়া, সতর্কতা, পরিপূরক, এবং ডোজ - Beximco Pharma - TabletWise" Tabletwise. Accessed December 19, 2019. https://www.tabletwise.com/bangladesh-bn/napa-suppository.

No comments

Powered by Blogger.