Header Ads

DICLORAN MEDICINE


                                                               

                                     DICLORAN MEDICINE


সংক্ষিপ্ত বিবরণ

Dicloran Tablet (দিকলোরঙ) হাঁটু এবং হাত এর অস্টিওআর্থারাইটিস ব্যথা ত্রাণসংযোগে ব্যথা, ডেন্টাল এবং ছোটখাট সার্জারীসমূহ, মাইগ্রেননিম্ন ফিরে ব্যথাকঙ্কাল পেশী কারণে ব্যথাSprainsহাড় ভাঙা, জয়েন্টগুলোতে প্রদাহ, কঙ্কাল পেশী কারণে ফোলা এবং অন্যান্য অবস্থার চিকিৎসার জন্য ব্যবহার হয়।
Dicloran Tablet (দিকলোরঙ) নিম্নলিখিত সক্রিয় উপাদান রয়েছে: Diclofenac। tablet ফর্ম পাওয়া যায়।
Dicloran Tablet (দিকলোরঙ) ব্যবহারসমূহ, কম্পোজিশন, ডোজ, পার্শ্ব প্রতিক্রিয়া ও পর্যালোচনা এর সাথে সম্পর্কিত বিস্তারিত তথ্য নীচে তালিকাভুক্ত করা হলো:

ব্যবহার

চিকিৎসায় ব্যবহৃত Dicloran Tablet (দিকলোরঙ) নিম্নলিখিত রোগের উপসর্গ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ করে:
আরও জানুন: ব্যবহার

পার্শ্ব প্রতিক্রিয়া

নিম্নলিখিত Dicloran Tablet (দিকলোরঙ) এর কম্পোজিশনের ফলে সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়ার একটি তালিকা। এটি একটি সম্পূর্ণ তালিকা নয়। এই পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে কিন্তু সবসময় না। কিছু পার্শ্ব প্রতিক্রিয়া মারাত্মক হতে পারে কিন্তু বিরল। নিম্নলিখিত পার্শ্ব প্রতিক্রিয়া হলে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন, বিশেষ করে যদি না যায়।.
আপনি যদি উপরে তালিকার বাইরে কোন পার্শ্ব প্রতিক্রিয়া লক্ষ্য করেন তাহলে আপনার ডাক্তারের সাথে যোগাযোগ করুন। এছাড়াও আপনি আপনার স্থানীয় খাদ্য ও ড্রাগ প্রশাসন কর্তৃপক্ষকে পার্শ্বপ্রতিক্রিয়া ঘটনার কথা রিপোর্ট করতে পারেন।

নিরাপত্তা

এই ড্রাগ ব্যবহারের আগে, আপনার ডাক্তার কে আপনার বর্তমান ঔষধের তালিকার সম্পর্কে বলুন (যেমন ভিটামিন, ভেষজ ঔষধ ইত্যাদি), এলার্জি, বিদ্যমান রোগ, এবং বর্তমান স্বাস্থ্য অবস্থার (যেমন গর্ভাবস্থা, আসন্ন সার্জারি ইত্যাদি)। কিছু স্বাস্থ্য অবস্থার জন্য আপনার বেশি পার্শ্বপ্রতিক্রিয়ার হতে পারে। ডাক্তারের নির্দেশ মেনে চলুন বা পণ্যের উপর মুদ্রিত নির্দেশ অনুসরণ করুন। ডোজ আপনার অবস্থার উপর ভিত্তি করে হয়। আপনার ডাক্তার কে বলুন আপনার অবস্থার উন্নতি হচ্ছে না অবনতি হচ্ছে। গুরুত্বপূর্ণ কাউন্সেলিং পয়েন্ট নীচে তালিকাভুক্ত করা হয়ছে।
  • exfoliative ডার্মাটাইটিস, স্টিভেনস-জনসন সিনড্রোম, ও বিষাক্ত বহিশ্চর্মগত necrolysis ঝুঁকি
  • ওজন বৃদ্ধি এবং শোথ প্রতিবেদন করুন
  • গ্যাস্ট্রোইনটেস্টাইনাল প্রতিকূল ঘটনা ঝুঁকি
  • চোখ দিয়ে এই মাদকের যোগাযোগ করবেন
  • জেদি অস্বাভাবিক লিভার পরীক্ষা
  • জ্ঞাত হৃদরোগের বা ঝুঁকি উপাদান রোগীদের
  • তরল ধারণ রোগীদের
  • প্রতিবেদন ডাক্তার যদি বুকে ব্যথা, শ্বাসকষ্ট, দুর্বলতা, বাক slurring সম্মুখীন, আলসার, অথবা রক্তপাত
  • প্রতিবেদন বমি বমি ভাব, ক্লান্তি, তন্দ্রা, চুলকান জন্ডিসের, ডান ঊর্ধ্ব পাদ আবেগপ্রবণতা, এবং "ফ্লু-মত" উপসর্গ
  • বৃদ্ধ রোগীদের

যদি আপনি একই সময়ে অন্যান্য ওষুধ নেন Dicloran Tablet (দিকলোরঙ) এর প্রভাব পরিবর্তন হতে পারে। পার্শ্ব প্রতিক্রিয়ার ঝুঁকি বাড়াতে পারে বা সঠিকভাবে কাজ না করতে পারে। আপনার ব্যবহার করা সব ওষুধ, ভিটামিন, এবং ভেষজ ওষুধের সম্বন্ধে আপনার ডাক্তার কে বলুন যাতে আপনি ডাক্তার আপনাকে ওষুধের ঠিক প্রতিক্রিয়া সাহায্য করতে পারে। Dicloran Tablet (দিকলোরঙ) নিম্নলিখিত ওষুধ ও পণ্য সাথে প্রতিক্রিয়া করতে পারে:

Dicloran Tablet (দিকলোরঙ) এর অধি সংবেদনশীলতা একটি প্রতিলক্ষণ। এছাড়া, Dicloran Tablet (দিকলোরঙ) যদি আপনার নিম্নলিখিত অবস্থা থাকে নেওয়া উচিত নয়:
  • এই মাদক থেকে hypersensitivity
  • করোনারি আর্টারি বাইপাস দুর্নীতি অস্ত্রোপচারের সেটিং পেরি-অপারেটিভ ব্যথা চিকিত্সা
  • হাঁপানি, ছুলি, বা অন্যান্য এলার্জি-টাইপ প্রতিক্রিয়া ইতিহাস এসপিরিন বা অন্যান্য nonsteroidal বিরোধী প্রদাহজনক ড্রাগ নেওয়ার পর

রচনা এবং সক্রিয় উপাদানগুলি

Dicloran Tablet (দিকলোরঙ) নিম্নলিখিত সক্রিয় উপাদান দিয়ে গঠিত (সল্ট)
অনুগ্রহ করে লক্ষ্য করুন যে, এই ওষুধ প্রতিটি সক্রিয় উপাদানের বিভিন্ন শক্তিতে পাওয়া যায়।

প্যাকেজ এবং ক্ষমতা

Dicloran Tablet (দিকলোরঙ) নিম্নলিখিত প্যাকেজগুলি এবং কর্মক্ষমতার সাথে পাওয়া যায়
Dicloran Tablet (দিকলোরঙ) প্যাকেজ: 10 Tablet
Dicloran Tablet (দিকলোরঙ) ক্ষমতা: 50MG, 25MG

Dicloran Tablet in Bangla (দিকলোরঙ) - প্রায়শই জিজ্ঞাসা করা প্রশ্নাবলী

  • আমার অবস্থার উন্নতি দেখতে Dicloran Tablet (দিকলোরঙ) কতদিন ব্যবহার করতে হবে।
    TabletWise.com ওয়েবসাইট ব্যবহারকারীরা অবস্থা উন্নতি সবচেয়ে প্রচলিত সময় একই দিনে এবং 1 দিন রিপোর্ট করেছেন। এতে আপনার অনুভুতি বা কিভাবে আপনার এই ওষুধ ব্যবহার করা উচিত প্রতিফলিত নাও হতে পারে। প্রয়োজন আপনার ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন Dicloran Tablet (দিকলোরঙ) কতদিন আপনি খাবেন তা জানতে। Dicloran Tablet (দিকলোরঙ) কার্যকারিতার সম্বন্ধে অন্য রোগীদের রিপোর্ট জানতে এখানে ক্লিক করুন এবং জরিপ ফলাফল দেখুন
  • কত ঘন ঘন Dicloran Tablet (দিকলোরঙ) ব্যবহার করার প্রয়োজন?
    TabletWise.com ওয়েবসাইট ব্যবহারকারীরা Dicloran Tablet (দিকলোরঙ) সাধারণ ভাবে দিনে দুবার এবং দিনে তিনবার নেন রিপোর্ট করেছেন। Dicloran Tablet (দিকলোরঙ) ব্যবহার সম্বন্ধে আপনার ডাক্তারের পরামর্শ অনুসরণ করুন। অন্যান্য রোগীদের Dicloran Tablet (দিকলোরঙ) কখন ব্যবহার করে জানতে এখানে ক্লিক করুন এবং জরিপ ফলাফল দেখুন
  • আমি খাদ্য আগে বা খাদ্য পরে এই পণ্য খালি পেট ব্যবহার করা উচিত?
    TabletWise.com ওয়েবসাইট ব্যবহারকারীরা সবচেয়ে বেশি Dicloran Tablet (দিকলোরঙ) খাবার পর ব্যবহার করেন। যাইহোক, এই কিভাবে ঔষধ না নেওয়া যেতে পারে। কিভাবে এই ওষুধ খাওয়া উচিত তার জন্য আপনার ডাক্তারের পরামর্শ অনুসরণ করুন। অন্যান্য রোগীদের Dicloran Tablet (দিকলোরঙ) ব্যবহারের সময় জানতে এখানে ক্লিক করুন এবং জরিপ ফলাফল দেখুন
  • এই পণ্য ব্যবহার করার সময় ভারী যন্ত্রপাতি ড্রাইভ বা পরিচালনা নিরাপদ?
    Dicloran Tablet (দিকলোরঙ) ঔষধ খাওয়ার পর তন্দ্রা অনুভব, মাথা ঘোরা, হাইপোটেনশন বা মাথা ব্যাথার মত পার্শ্ব-প্রতিক্রিয়া অনুভব তাহলে গাড়ী চালনা বা ভারী যন্ত্রপাতি চালানো নিরাপদ নয়। যদি ঔষধ খাওয়ার পর তন্দ্রাভাব, মাথা ঘোরা বা রক্তচাপ কমে যায় এই ঔষধ খাওয়া উচিত নয়। ফার্মাসিস্ট এছাড়াও ওষুধের সাথে মদ পান না করতে বলে কারণ তন্দ্রাভাব পার্শ্ব-প্রতিক্রিয়া তীব্র হয় যায়। যখন Dicloran Tablet (দিকলোরঙ) ব্যবহার করবেন আপনার শরীরের উপর প্রভাবের দিকে লক্ষ্য রাখুন। সর্বদা আপনার শরীর ও স্বাস্থ্যের অবস্থার জন্য সুনির্দিষ্ট সুপারিশ জন্য আপনার ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন।
  • এই ঔষধ বা পণ্য আসক্তি বা অভ্যাস হওয়ার মত?
    বেশির ভাগ ওষুধ আসক্তি বা অপব্যবহারের সম্ভাবনা থাকে না। সাধারণত, সরকার যে ওষুধে আসক্তি হতে পারে সেগুলি নিয়ন্ত্রন করে। উদাহরণ ভারতে শিডিউল এইচ অথবা এক্স ও যুক্তরাষ্ট্রে শিডিউল II- ভী। পণ্যের প্যাকেজ দেখে নিশ্চিত করুন যে ওষুধ বিশেষ শ্রেণীবদ্ধকরণ অন্তর্গত কি না। সর্বশেষে, নিজে নিজেকে ওষুধ দেবেন না ডাক্তারের পরামর্শ ছাড়া, ওষুধের উপর আপনার শরীরের নির্ভরতা বৃদ্ধি করবেন না।
  • আমি কি এই পণ্যটি অবিলম্বে ব্যবহার বন্ধ করতে পারি নাকি আমাকে ধীরে ধীরে ব্যবহার বন্ধ করতে হবে?
    কিছু ওষুধ ধীরে ধীরে বন্ধ করার প্রয়োজন রিবাউন্ড প্রভাবের পরই বন্ধ করা যাবে না। আপনার শরীর, স্বাস্থ্য এবং অন্যান্য ঔষধ যা আপনি ব্যবহার করছেন তা নিয়ে আপনার ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন।



                           সুস্থ জীবন

                               সুস্থভাবে বেচে থাকার জন্য খেলাধুলা খুবই গুরুত্বপূর্ণ




No comments

Powered by Blogger.